Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
নিরাপদ মাতৃত্ব নিশ্চিতকরণে অভিনব উদ্যোগ
বিস্তারিত

আস সালামু আলাইকুম।।

শাজাহানপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঝুকিমুক্ত মাতৃত্বের নিশ্চয়তা পেতে চলে আসুন যে কোন প্রয়োজনে,

আমাদের কমপ্লেক্সে মায়েরা গর্ভবতী হবার পর থেকে শুরু করে গর্ভকালীন সময়ে সব ধরনের সেবা, পরামর্শ ও ঔষধ পেয়ে থাকেন, সাথে সাথে প্রসবকালীন বিভিন্ন সমস্যা সমাধানে করণীয়, এবং পূর্বপ্রস্তুতি নিয়েও আলোচনা করা হয়ে থাকে।।

তবে সবচাইতে উৎকন্ঠার মাঝে একটা পরিবার থাকেন যেই ব্যাপারটা নিয়ে তা হল ডেলিভারি, তা নরমাল হবে না সিজারিয়ান সেকশন, আমাদের মত নিম্ন মধ্যবিত্ত আয়ের দেশে শুধুমাত্র অসচেতনতার কারণে প্রতি বছর বাসায় অপরিণত, অনভিজ্ঞ, অজ্ঞ দায়ী দিয়ে নরমাল ডেলিভারি করতে গিয়ে মৃত্যুর মুখে পতিত হন লাখো মায়েরা, অনিয়ন্ত্রিত রক্তক্ষরণ, প্রসব পরবর্তী প্লাসেন্টা সঠিকভাবে বের না করা, রক্তক্ষরণ রোধে সঠিকভাবে সিলাই না দেয়া সহ আরো নানা কারণে।।

বর্তমানে শাজাহানপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে বিনামূল্যে, কোন ধরনের খরচ ছাড়াই নরমাল ডেলিভারি করা হচ্ছে, অভিজ্ঞ গাইনি কনসালটেন্ট ডা. ফাহমিদা নীলার তত্ত্বাবধায়ণে আমাদের মেডিকেল অফিসার, মিডওয়াইফদের সমন্বিত টিমের মাধ্যমে আমরা নরমাল ডেলিভারি ও তার পরবর্তী সেবা দিয়ে থাকি, তাই যেকোন প্রয়োজনে অন্য কোথাও না গিয়ে চলে আসুন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।।

নরমাল ডেলিভারিতে মায়েদের উৎসাহিত করতে আমরা এখন দিচ্ছি গণপ্রপজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষ হতে এক হাজার টাকার উপহার সামগ্রী, আজ আমাদের গাইনি কনসাল্টেন্ট স্যার ডা. ফাহমিদা নীলা, ডা. সাজেদা শাহজাবিন সুমি এবং মিডওয়াফি মারুফার হাত থেকে পুরষ্কার নিচ্ছেন সদ্য জন্ম নেয়া সন্তানের দাদি ও বাবা, মা ও সুস্থ আছেন আলহামদুলিল্লাহ।।

এভাবেই সফলতার গল্পের জন্ম দিতে আমরা শাজাহানপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বদ্ধ পরিকর।।

আপনি আপনার পরিবারের সর্বোচ্চ স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে আমাদের কমপ্লেক্সে আসুন এবন নিরাপদ মাতৃত্ব সুনিশ্চিত করুন।।

আলহামদুলিল্লাহ।।

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
01/07/2021
আর্কাইভ তারিখ
01/07/2022